শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:২০

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ
করোনা ভাইরাস : বরিশালে বাসদের এক মুঠো চাল আন্দোলন

করোনা ভাইরাস : বরিশালে বাসদের এক মুঠো চাল আন্দোলন

dynamic-sidebar

শামীম আহমেদ ॥ না খেয়ে একজন মানুষের মৃত্যু মানে আমাদের বিবেকের মৃত্যু’ এ শ্লোগানকে সামনে রেখে আজ থেকে বরিশাল নগরীতে শুরু করেছি এক মুঠো চাল আন্দোলন।

এলক্ষে আমরা প্রার্থমিক প্রর্যায়ে এই দূর্যোগের সময়ে চাল সংগ্রহের জন্য ২ হাজার ব্যাগ বিভিন্ন বাসা-বাড়িতে সরবরাহের মাধ্যমে সংগ্রহ করা হবে এক মুঠো চাল। আসুন আমরা এক মুঠো খাবার কম খেয়ে অসহায় দরিদ্র মানুষের পাশে দাড়াই এবং রান্নার পূর্বে অসহায় মানুষের জন্য এক মুঠো চাল ব্যাগে রাখার জন্য নগরবাশীর প্রতি আহবান জানান।

অন্যদিকে একই সময়ে বরিশালে শ্রমজীবী নিম্নবিত্ত দরিদ্র মানুষের জন্য অবিলম্বে ফ্রি রেশনিঙ এর মাধ্যমে এই দূর্যোগপূর্ণ সময়ের জন্য চাল,ডাল,তেল,আলু,লবন, সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যদি সরবরাহ নিশ্চিত করতে হবে।

সকল নাগরীকদের জন্য জীবানুনাশক তরল, মাক্স বিনামূল্যে সরবরাহ করতে হবে।

সকল এনজিও ও ব্যাংক থেকে ণের কিস্তির টাকা মওকুফ করার ব্যবস্থ গ্রহন করতে হবে।বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস পরীক্ষার ব্যবস্থা করতে হবে।পাশাপশি আইসিইউ চালু করা, ও প্রশাসনকে দায়িত্বশীল ভূমিকা পালন করা সহ ৬ দফা দাবী পুরন করার আহবান জানিয়ে এক সংবাদ সম্মেলন করে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা কমিটি।

আজ মঙ্গলবার (২৪ই) মার্চ দুপুর সাড়ে ১২টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে দাড়িয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দাবী জানান বরিশাল বাসদ সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী।

এসময় আরো উপস্থিত ছিলেন বাসদ জেলা আহবায়ক ইমরান হাবীব রুমন,রিক্সা ভ্যানচালক ইউনিয়ন সভাপতি দুলাল মল্লিক,জাহাঙ্গীর হোসেন দিদার,শহিদুল ইসলাম,মাফিয়া বেগম ও বাসদ সদস্য সুজন আহমেদ।

এসময় মনিষা চক্রবর্তী আরো বলেন, এক মুঠো চাল আন্দোলনের খবর সারাদেশে বিবেকবান মানুষের কাছে পৌছে দিয়ে বিভিন্ন এলাকাতেও এধরনের উদ্যোগ নেয়ার প্রত্যাশা কামনা করেন।

বাদ সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী সরকারের উদাসিনতার তীব্র সমলোচনা করেন পাশাপশি দে;শে অসংখ্য শুভবুদ্ধি সম্পন্ন মানুষ এই দূর্যোগে এগিয়ে আসার আহবান জানান।

এসময় সকলকে করোনা ভাইরাস থেকে মানুষকে রক্ষা করি একই সময়ে একজনও মানুষ যেন এই সময়ে না খেরে মারা যেতে না পারে সেদিকে সকলকে সাধারন অসহায় মানুষের পাশে এসে দাড়াবার প্রত্যশা কামনা করেন।

এর পূর্বে সকাল থেকে দলীয় কার্যলয় ফকিরবাড়ি ও নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে মানুষের মাঝে জীবানুনাশক হ্যান্ডওয়াস এবং করোনা রোধে কার্যকরী জীবানুনাশক ব্লিচ লিকুইড তৈরী করে নগরীর বিভিন্ন শ্রেনীর মানুষের মাঝে বিতরন করা হয়।

একই সময়ে নগরীর সদর রোড,কাউনিয়া ব্রাঞ্চরোড সহ বিভিন্নস্থানে বরিশালের স্থানীয় মুক্তিযুদ্ধের মুখপাত্র দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার সৌজন্যে ও বীর মুক্তিযোদ্ধা ৯নং সেক্টর উপ-কমান্ডার ক্যাপ্টেন (অবঃ) নুরুল হুদা অর্থায়নে সাধারন পথচারী ও কলোনী বািশীদের মাঝে বল সাবান ও সচেতনতামূলক লিফলেট বিতরন করেন মুক্তিযুদ্ধা নুরুল আলম ফরিদ সহ বিভিন্ন সংবাদ কর্মীরা।

এছাড়া শহরে মাক্স বিতরন করেন গণ সংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির আহবায়ক দেওয়ান আঃ রসিদ নিলু ও সংগঠনের সদস্যরা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net