সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং, বিকাল ৩:১৭

শিরোনাম :
পানি সম্পদ প্রতিমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগ নেতা নিক্সন সজিবের মানবিক উদ্যোগ আমতলীতে করোনায় কর্মহীন মানুষের মধ্যে চেয়ারম্যানের খাদ্য সহায়তা প্রদান কুয়াকাটা পর্যটন শিল্পে ধস প্রতিদিন লোকসান অর্ধকোটি টাকা জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে কর্মহীন শতাধিক রিক্সা চালকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ আমতলীতে ৩৫০ পরিবারের মাঝে খাদ্য সহায়তার চাল ডাল বিতরণ বরিশাল শেবাচিম হাসপাতালে করোনা ইউনিটে ২জনের মৃত্যু বরিশালে দুই সাংবাদিককে লাঠিপেটা, তিন পুলিশ সদস্য ক্লোজড বরিশালে করোনা ওয়ার্ডে ভর্তি হওয়া এক নারী রোগীর মৃত্যু বরিশালে করোনা প্রচারনার ছবি তুলে যাওয়া দুই ফটো সাংবাদিককে ইউএনও’র সামনে পেটাল পুলিশ ছিন্নমূল নগরবাসীকে পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষ থেকে আহার প্রদান

ববিতে ‘উর্মি রহস্যে’র নতুন মোড় ; ছাত্রদলের কাছে ঘটনার সত্যতা নেই!

dynamic-sidebar

শফিক মুন্সি ::

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) ছাত্রী ও ছাত্রদল কর্মী জান্নাতুল নওরীন উর্মির ওপর হামলার অভিযোগ ঘটনা প্রতিদিন নতুন মোড় নিচ্ছে।ছাত্রদলের কেন্দ্রীয় ও শহর নেতৃবৃন্দ হামলার প্রতিবাদে বিক্ষোভ জানালেও বিশ্ববিদ্যালয়  ছাত্রদলের পক্ষ থেকে জানানো হয়েছে ভিন্নমত। তাদের দাবি উর্মির অভিযোগ ‘সম্পূর্ণ সত্য নয় ‘। এদিকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গঠিত ‘তথ্য অনুসন্ধান’ কমিটি রিপোর্ট প্রকাশে বিলম্ব করছে৷ বৃহস্পতিবার তাদের পূর্ব নির্ধারিত ৫ কর্মদিবস শেষ হলেও কোনো সিদ্ধান্ত দিতে পারেন নি তারা। তাদের আবেদনের প্রেক্ষিতে নতুন করে আরো ৫ কর্মদিবস সময় বৃদ্ধি করা হয়েছে। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পক্ষ থেকে উর্মি কর্তৃক মামলার বিষয়টিকে ‘অপ্রত্যাশিত’ দাবি করে বিবৃতি দেওয়া হয়।

উর্মির ওপর হামলার ঘটনার ব্যাপারে বিশ্ববিদ্যালয় ছাত্রদল সভাপতি রেজা শরীফ জানান, উর্মির ঘটনা বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হয়েছে এরকম কোন সত্যতা আমরা পাই নি।তিনি আরো বলেন, ” হামলার সাথে বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষক বা ছাত্র জড়িত তেমনটাও আমরা মনে করি না”। সভাপতির মন্তব্যের সঙ্গে একমত পোষণ করেন ছাত্রদল সাধারণ সম্পাদক হাসান আল হাসিব। তিনি বলেন, ” উর্মির ওপর হামলা বিশ্ববিদ্যালয় থেকে বাসায় যাবার পথে যেকোনো জায়গায় হতে পারে। আমি ব্যাক্তিগত ভাবে মনে করি শিক্ষককে আসামী করা কোনোভাবেই উচিত হয় নি”। তবে তারা দুজনই মনে করেন বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নিরপেক্ষ তদন্ত করলে ঘটনার সকল প্রেক্ষাপট সামনে চলে আসবে।

তবে বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতাদের এমন অভিমতকে নিতান্ত ব্যক্তিগত বলে মনে করছে উর্মির পরিবার৷ উর্মির বড় বোন ফাতেমাতুজ জোহরা মিতু মুঠোফোনে জানান, দলের উর্ধতন সকল নেতা উর্মির পাশে আছে। অনুসন্ধান কমিটির সময় বৃদ্ধির আবেদনের ব্যাপারে তিনি বলেন, “এতবড় একটি ঘটনা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এখনো তদন্তই শুরু করছে না এটাই বিস্ময়কর ব্যাপার।আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কাছে মামলা করা হয়েছে। এখন বিশ্ববিদ্যালয় প্রশাসন কি করবে সেটা তাদের ব্যাপার”।

অনুসন্ধানে বিলম্ব হবার কারণ হিসেবে কমিটির প্রধান তাসনুভা হাবিব জিসান জানান, অনুসন্ধানের বস্তুনিষ্ঠতার জন্যই আরেকটু সময় নিতে হচ্ছে। তিনি বলেন, ” বিভিন্ন ব্যাক্তিদের সাক্ষাৎকারের ভিত্তিতে আরো কিছু নাম আমাদের সামনে এসেছে। তাদের বক্তব্য নেওয়াটা জরুরী বিধায় আমাদের আরেকটু সময় নিতে হচ্ছে। এছাড়া মেয়েটির মেডিকেল রিপোর্ট পর্যালোচনা করার জন্যও কিছুটা বিলম্ব হচ্ছে “।

উল্লেখ্য, গত ১লা মার্চ বিকেলে মুখে মাস্ক পরিহিত ৮/১০ জন যুবক গণিত বিভাগের ছাত্রী জান্নাতুল নওরীন উর্মির ওপর হামলা করে বলে দাবি করা হয়। নিরাপত্তাহীনতায় বাসায় দুইদিন চিকিৎসা দেবার পর অবস্থার অবনতি হলে উর্মিকে নগরীর শেরে বাংলা হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় গণিত বিভাগের শিক্ষক সুজিত কুমার বালাকে প্রধান আসামি করে বন্দর থানায় অভিযোগ দায়ের করে উর্মির বাবা আব্দুল মান্নান মৃধা। অভিযোগের সংবাদে বিক্ষোভে ফেঁটে পরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।এমন অভিযোগকে মিথ্যা আখ্যা দিয়ে ধারাবাহিক প্রতিবাদের চতুর্থ দিনে গত বুধবার উর্মিকে বিশ্ববিদ্যালয়ে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares