সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং, বিকাল ৩:৪৩

শিরোনাম :
পানি সম্পদ প্রতিমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগ নেতা নিক্সন সজিবের মানবিক উদ্যোগ আমতলীতে করোনায় কর্মহীন মানুষের মধ্যে চেয়ারম্যানের খাদ্য সহায়তা প্রদান কুয়াকাটা পর্যটন শিল্পে ধস প্রতিদিন লোকসান অর্ধকোটি টাকা জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে কর্মহীন শতাধিক রিক্সা চালকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ আমতলীতে ৩৫০ পরিবারের মাঝে খাদ্য সহায়তার চাল ডাল বিতরণ বরিশাল শেবাচিম হাসপাতালে করোনা ইউনিটে ২জনের মৃত্যু বরিশালে দুই সাংবাদিককে লাঠিপেটা, তিন পুলিশ সদস্য ক্লোজড বরিশালে করোনা ওয়ার্ডে ভর্তি হওয়া এক নারী রোগীর মৃত্যু বরিশালে করোনা প্রচারনার ছবি তুলে যাওয়া দুই ফটো সাংবাদিককে ইউএনও’র সামনে পেটাল পুলিশ ছিন্নমূল নগরবাসীকে পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষ থেকে আহার প্রদান

ফুটবল খেলাকে কেন্দ্র করে রণক্ষেত্র ববি

dynamic-sidebar

শফিক মুন্সি::

‘বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০’ এর নারী দলের ফাইনাল খেলাকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুটি বিভাগের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।এ সময় বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক সহ শিক্ষার্থীরা আহত হন।

ঘটনাসূত্রে জানা যায় বুধবার (১২ ই ফেব্রুয়ারী) দুপুর বারোটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে মার্কেটিং বনাম ফিজিক্স এর ফাইনাল খেলা চলছিলো। খেলার মূল অংশ ড্র হলে ট্রাইবেকারে ফিজিক্স জয়লাভ করে।সেসময় উল্লাসিত হয়ে শিক্ষকদের বসার স্থানে চলে যায় জয়ী বিভাগের শিক্ষার্থীরা। শিক্ষক শিক্ষিকারা যে পাশে উপস্থিত ছিলো সেদিকে এসে উল্লাস করতে থাকে তারা।

সেখানে মার্কেটিং বিভাগের একজন অন্তঃসত্ত্বা শিক্ষিকা থাকায় তাকে আহত হওয়ার হাত থেকে রক্ষা করার জন্য এগিয়ে যান ঐ বিভাগের চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান। উল্লাসরত শিক্ষার্থীদের হাত দিয়ে সরিয়ে দেয়ার চেষ্টা করলে ফিজিক্সের ২য় বর্ষের শিক্ষার্থী সাগর নূর ঐ শিক্ষককে ধাক্কা দেয়। বিষয়টি দেখার পর মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে উঠে।

প্রথমে বাকবিতণ্ডা পরে হামলা পাল্টা হামলায় ক্যাম্পাসে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয় । হামলা পাল্টা হামলায় উভয় বিভাগের শিক্ষার্থীরা আহত হন। এসময় হামলায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পরাস্ত করতে গিয়ে ফিজিক্সের শিক্ষক মাহফুজুর রহমানও আহত হন। আহত শিক্ষার্থীরা হলেন সাগর নূর, জয় মাহমুদ রাসেল, চপল আহমেদ, রাব্বি হাসান ও অয়ণ ঘোষ দস্তিদার সহ অনেকে। তাদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পরপরই উভয় বিভাগের শিক্ষার্থীদের সাথে সরেজমিনে দেখা করতে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস, শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন সহ অন্যান্য শিক্ষক ও ছাত্র নেতৃবৃন্দ। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার সর্বাত্মক চেষ্টা করেন। উভয় বিভাগের শিক্ষার্থীদের পরবর্তীতে ক্যাম্পাসে শান্তি বজায় রাখতে নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষক মোঃ মেহেদী হাসান বলেন, ‘ ঘটনা যেটাই ঘটেছে সেটা অনাকাঙ্ক্ষিত এবং হয়তো ঐ শিক্ষার্থী না বুঝেই করেছে। তবে এই ঘটনা যেন এখানেই শেষ হয় এবং পরবর্তীতে আর যেন এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে এটাই প্রত্যাশা।’

প্রক্টর ড. সুব্রত কুমার দাস সাংবাদিকদের জানান, পুরো ঘটনাটি অনাকাঙ্ক্ষিত ও নিন্দনীয়।দ্রুতই তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।দুপক্ষের সঙ্গে বসে এই ঘটনার একটি সম্মানজনক সমাধান হবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares