শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:২৬

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ

ফুটবল খেলাকে কেন্দ্র করে রণক্ষেত্র ববি

dynamic-sidebar

শফিক মুন্সি::

‘বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২০’ এর নারী দলের ফাইনাল খেলাকে কেন্দ্র করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুটি বিভাগের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।এ সময় বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক সহ শিক্ষার্থীরা আহত হন।

ঘটনাসূত্রে জানা যায় বুধবার (১২ ই ফেব্রুয়ারী) দুপুর বারোটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে মার্কেটিং বনাম ফিজিক্স এর ফাইনাল খেলা চলছিলো। খেলার মূল অংশ ড্র হলে ট্রাইবেকারে ফিজিক্স জয়লাভ করে।সেসময় উল্লাসিত হয়ে শিক্ষকদের বসার স্থানে চলে যায় জয়ী বিভাগের শিক্ষার্থীরা। শিক্ষক শিক্ষিকারা যে পাশে উপস্থিত ছিলো সেদিকে এসে উল্লাস করতে থাকে তারা।

সেখানে মার্কেটিং বিভাগের একজন অন্তঃসত্ত্বা শিক্ষিকা থাকায় তাকে আহত হওয়ার হাত থেকে রক্ষা করার জন্য এগিয়ে যান ঐ বিভাগের চেয়ারম্যান মোঃ মেহেদী হাসান। উল্লাসরত শিক্ষার্থীদের হাত দিয়ে সরিয়ে দেয়ার চেষ্টা করলে ফিজিক্সের ২য় বর্ষের শিক্ষার্থী সাগর নূর ঐ শিক্ষককে ধাক্কা দেয়। বিষয়টি দেখার পর মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে উঠে।

প্রথমে বাকবিতণ্ডা পরে হামলা পাল্টা হামলায় ক্যাম্পাসে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয় । হামলা পাল্টা হামলায় উভয় বিভাগের শিক্ষার্থীরা আহত হন। এসময় হামলায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের পরাস্ত করতে গিয়ে ফিজিক্সের শিক্ষক মাহফুজুর রহমানও আহত হন। আহত শিক্ষার্থীরা হলেন সাগর নূর, জয় মাহমুদ রাসেল, চপল আহমেদ, রাব্বি হাসান ও অয়ণ ঘোষ দস্তিদার সহ অনেকে। তাদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পরপরই উভয় বিভাগের শিক্ষার্থীদের সাথে সরেজমিনে দেখা করতে আসেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস, শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন সহ অন্যান্য শিক্ষক ও ছাত্র নেতৃবৃন্দ। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার সর্বাত্মক চেষ্টা করেন। উভয় বিভাগের শিক্ষার্থীদের পরবর্তীতে ক্যাম্পাসে শান্তি বজায় রাখতে নির্দেশ দেওয়া হয়।

এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষক মোঃ মেহেদী হাসান বলেন, ‘ ঘটনা যেটাই ঘটেছে সেটা অনাকাঙ্ক্ষিত এবং হয়তো ঐ শিক্ষার্থী না বুঝেই করেছে। তবে এই ঘটনা যেন এখানেই শেষ হয় এবং পরবর্তীতে আর যেন এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে এটাই প্রত্যাশা।’

প্রক্টর ড. সুব্রত কুমার দাস সাংবাদিকদের জানান, পুরো ঘটনাটি অনাকাঙ্ক্ষিত ও নিন্দনীয়।দ্রুতই তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।দুপক্ষের সঙ্গে বসে এই ঘটনার একটি সম্মানজনক সমাধান হবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net