বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:৫৮

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

ববিতে উদ্যোক্তা মেলার আয়োজন

dynamic-sidebar

শফিক মুন্সি::

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষকে উপলক্ষ করে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) অনুষ্ঠিত হতে যাচ্ছে উদ্যোক্তা মেলা।বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের উদ্যোগে আগামী ১৩ ও ১৪ ফেব্রুয়ারি দুদিন ব্যাপী এ মেলার আয়োজন করা হয়েছে।সেখানকার মুক্তমঞ্চ সংলগ্ন মাঠে এ মেলা অনুষ্ঠিত হবে। মেলায় বিশ্ববিদ্যালয় এবং বরিশালের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের উদ্যোক্তা শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন। তরুণ উদ্যোক্তাদের বিভিন্ন পণ্য ও সেবা পরিবেশনের সাথে সাথে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করেছে আয়োজক কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উৎযাপন উপলক্ষে ইতোমধ্যে শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে তরুণ উদ্যোক্তাদেরকে উৎসাহিত করা এবং তাদের এই উদ্যোগকে জনসাধারণের কাছে পৌছে দেবার উদ্দেশ্যে এমন আয়োজন। বর্তমান অনিশ্চিত চাকরির বাজারে শিক্ষার্থীরা যেন নিজ কর্মসংস্থানের ব্যাপারে নিজেরাই উদ্যোগী হয় সেই সচেতনতা বৃদ্ধিও এমন আয়োজনের অন্যতম লক্ষ্য।

এমন উদ্যোগের ধারাবাহিকতা বজায় রাখা হবে বলে জানান বিশ্ববিদ্যালয়টির নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী বরিশাল বিশ্ববিদ্যালয় বিশেষভাবে উৎযাপন করছে৷ এই উপলক্ষকে সামনে রেখে আমাদের ম্যানেজমেন্ট বিভাগের এমন আয়োজন। তরুণ উদ্যোক্তাদের সৃজনশীলতার উন্মেষ ঘটাতে এই মেলা গুরুত্ব রাখবে৷ দেশের আর্থসামাজিক উন্নয়নের লক্ষ্যে এবং বেকারত্বের গ্লানি থেকে নিজেদের বের করে আনতে বঙ্গবন্ধু নিজে তরুণদের স্বনির্ভর হবার অনুপ্রেরণা জুগিয়েছিলেন। তাই তরুণদের প্রতি আমার আহবান থাকবে তারা যেন বর্তমান সরকারের বিভিন্ন সুযোগকে কাজে লাগায় এবং ছাত্রাবস্থা থেকেই উদ্যোগী ও স্বনির্ভর হবার চেষ্টা করে।

আগামী ১৩ ফেব্রুয়ারি বেলা ১০ টায় মেলার উদ্বোধন ঘোষণা করা হবে । মেলায় থাকবে নাগরদোলা, নানান ধরণের খাবার ও পোশাক এবং প্রসাধনী সামগ্রীর স্টল।মেলার প্রথম দিন বিকাল ৩ টায় শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে সংগীত পরিবেশন করবে ব্যান্ড স্যালভেশন, ফ্লেম এবং কাটাতার। এছাড়াও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে থাকছে নানা পরিবেশনা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net