রবিবার, ২৫শে অক্টোবর, ২০২০ ইং, সকাল ৮:৩৮

বিশ্ববিদ্যালয় কর্মচারীদের আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন – ববি উপাচার্য

বিশ্ববিদ্যালয় কর্মচারীদের আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন – ববি উপাচার্য

dynamic-sidebar

শফিক মুন্সি ::

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কর্মচারী কল্যাণ পরিষদের (গ্রেড১৭-২০) আয়োজনে বাংলাদেশ আন্তঃ বিশ্ববিদ্যালয় কর্মচারী ফেডারেশনের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ৩০ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়স্থ জীবনানন্দ দাস কনফারেন্স সেন্টারে দুই দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন করা হয় । দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মচারী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ সম্মেলনে উপস্থিত ছিলেন।সকাল দশটায় সম্মেলনের উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বর্তমান সরকার অত্যন্ত শিক্ষা বান্ধব সরকার। এই সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা বিশ্ববিদ্যালয় গুলোর শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেওয়ার কার্যক্রমে কর্মচারীরা বিশেষ ভুমিকা পালন করে। কারণ তাদের মাধ্যমে বিভিন্ন সেবা সরাসরি শিক্ষার্থীদের কাছে পৌঁছায়।বিশ্ববিদ্যালয় তথা সরকারের সুনাম বৃদ্ধিতে এই ভুমিকা অনস্বীকার্য।নিজ নিজ বিশ্ববিদ্যালয় এবং সরকারের নাম যেহেতু তাদের কাজের সঙ্গে জড়িত তাই এ গুরুদায়িত্ব পালনে তাদের আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে ফেডারেশনের কার্যক্রম স্থবির অবস্থায় ছিল। ফেডারেশনকে সক্রিয় করতে এবং দেশের সকল বিশ্ববিদ্যালয় গুলোর কর্মচারীদের মধ্যে আন্তসম্পর্কের বৃদ্ধি করার লক্ষ্যে এবার সম্মেলনের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সম্মেলনের মাধ্যমে নিজেদের অধিকার সংরক্ষণে দেশব্যাপী সকল বিশ্ববিদ্যালয়গুলোর কর্মচারীরা ঐক্যবদ্ধ হবে বলে ধারণা করছে আয়োজকেরা।

সম্মেলন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড.মুহাম্মদ মুহসিন উদ্দিন, সিন্ডিকেট সদস্য রাহাত হোসেন ফয়সাল ও ড. হাফিজ আশরাফুল হক সহ অন্যান্যরা।অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন বরিশাল বিশ্ববিদ্যালয় কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি হাসানুজ্জামান।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares