বৃহস্পতিবার, ১৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৯:৪৬

বরিশালে রাজনীতির মাঠে ফের চমক নিয়ে আসছেন যুব বন্ধু আরিফিন মোল্লা

বরিশালে রাজনীতির মাঠে ফের চমক নিয়ে আসছেন যুব বন্ধু আরিফিন মোল্লা

dynamic-sidebar

শাকিব বিপ্লব:: এবার প্রার্থীতা নয়, বরিশাল রাজনীতির মাঠে পুরোদমে সক্রিয় হওয়ার পরিকল্পনা নিয়েছেন আরেফিন মোল্লা। কেন্দ্রীয় গুরুত্বপূর্ণ পদে আসার আশ্বাস পেলেও জেলা কমিটিতে এবার স্থান পেতে চান দলের সাবেক উপ-কমিটির এই সদস্য। ইতিমধ্যে মাঠে নামার প্রাক-প্রস্তুতি নিয়েছে বলে আভাস পাওয়া গেছে। বরিশাল আ’লীগের একপেশে রাজনীতিতে বিকল্প নেতা হিসেবে দলের একটি অংশ তাকে সক্রিয় করতে বেশ উৎসাহী। এনিয়ে ঢাকায় কয়েক দফা বৈঠকের কথা শোনা গেছে।

 

উল্লেখ বিগত সংসদ নির্বাচন পুর্ব বরিশাল রাজনীতিতে অনেকটা আকস্মিক আরেফিন মোল্লা শোরগোল ফেলেন। স্থানীয় রাজনীতিতে নতুন মুখ হলে দীর্ঘদিন ধরে নিজ এলাকা শহরতলীর নবগ্রাম ও তার আশপাশ এলাকায় সামাজিক এবং নিজ অর্থায়নে উন্নয়নমুলক কর্মকান্ডের মধ্য দিয়ে রাজনীতির মাঠে আসার পথ তৈরি করেন। সদর আসনে আ’লীগের দলীয় মনোনয়ন চেয়ে একটি ফাইটিং পজিশনও তৈরি করেছিলেন। মনোনয়ন প্রত্যাশায় তার প্রচারণার ঢং এবং উন্নয়ন ধারাবাহিকতায় নিজেকে ব্যাপক আলোচনায় নিয়ে আসেন। শেষান্তে মনোনয়ন প্রাপ্তি থেকে ব্যর্থ হলেও আ’লীগের হাইকমান্ডের নজরে আসা উদীয়মান এই নেতা কেন্দ্রীয় উপ-কমিটির পদ দেওয়া হয়।

 

এর আগে তাকে নিয়ে বরিশাল আ’লীগের মধ্যে পক্ষ-বিপক্ষ এবং তার উত্থ্যান নিয়ে প্রশ্ন তোলে। শীর্ষ স্থানীয় একজন আ’লীগ নেতার তাকে নিয়ে তীর্যক মন্তব্য আত্মঘাতি হয়ে দাঁড়ায়। আরেফিন মোল্লাও কম যাননি। পাল্টা জবাব দিতে গিয়ে কেন্দ্রে তার অবস্থান পরিস্কার করে নিন্দুকদের মুখে ছাই দেন। মনোনয়ন বঞ্চিত এই নেতা এরপরেও মাঠ ছাড়েননি।

 

কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম দলীয় মনোনয়ন পেলে সমর্থন জানিয়ে রাজনীতিতে সৌহার্দের পরিচয় দেন এবং তার পক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা চালান। নিজ অর্থে দলীয় প্রার্থীর পক্ষে নগরীর পশ্চিম জনপদ একচেটিয়া নৌকার জয়গান সৃষ্টি করেন। পরবর্তীতে ঢাকা সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করে আবার আলোচনায় নিজেকে নিয়ে আসেন দেশজুড়ে।

 

সূত্র জানায়- কেন্দ্রীয় হাইকমান্ডের নির্দেশে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন প্রার্থী আতিকুল ইসলামের সাথে সাক্ষাত করে তার প্রচারণায় অংশ নিয়ে আর এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেন। এরপর থেকে কেন্দ্রীয় রাজনীতির নানা কর্মসূচিতে অংশ নিয়ে রাজনৈতিক ধারাবাহিকতা অব্যাহত রাখেন। বরিশালের দল ঘনিষ্ঠ একটি নির্ভরযোগ্য সুত্র জানায়- সময়ের প্রয়োজনে এবং একটি ভিন্ন ধারা সৃষ্টির প্রত্যাশায় আ’লীগের মধ্যকার একটি অংশ আরেফিন মোল্লাকে জেলার রাজনীতিতে নিয়ে আসার পরিকল্পনা নিয়েছে। যুব বয়সী এই নেতা সেই প্রস্তাবে সমর্থন জানিয়ে যেকোন সময় বড় ধরনের শো-ডাউন দিয়ে বরিশালে তার নতুন আঙ্গিকে রাজনীতির আগমনী বার্তা দিতে চান। এমন পরিকল্পনা সামনে রেখে ভেতরে ভেতরে ব্যাপক প্রস্তুতি খবর পাওয়া গেছে।

 

বরিশাল আ’লীগে অবমুল্যায়ন অথবা কোনঠাসা অনেক নেতা বিকল্প একটি মঞ্চ তৈরির বারবার উদ্যোগ নিয়ে হোচট খাওয়ার পর আরেফিন মোল্লাকে এখন যুতসই মনে করছে। আর্থিকভাবে ধনবান এবং রাষ্ট্রীয় গুরুত্বপুর্ণ ব্যক্তিদের সাথে যোগাযোগসহ সর্বাপরি দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেনা-জানা এই উদীয়মান নেতাকে একটি জায়গা দিতে চান। সেক্ষেত্রে কেন্দ্রে পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হলে একটি গুরুত্বপূর্ণ পদে দেখা যাওয়ার সম্ভবনার কথা বিভিন্ন মহল নিশ্চিত করেছে। কিন্তু আরেফিন মোল্লা এখন কেন্দ্রে অপেক্ষা জেলার রাজনীতিতে আসতে বেশিমাত্রায় উদগ্রীব। তবে বিভাজনের রাজনীতি এড়িয়ে কিভাবে নিজেস্ব আঙ্গিকে স্থানীয়ভাবে নিজেকে শক্ত অবস্থানে নিয়ে যাবেন তা নিয়েও প্রশ্ন রয়েছে।

 

এবিষয়ে আরেফিন মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি জেলার রাজনীতিতে আসার বিষয় ইঙ্গিতপূর্ণ বক্তব্য দেন। কিন্তু খোলসা করতে চাননি তার পরিকল্পনা কী। তবে দীর্ঘ আলাপচারিতায় আভাস পাওয়া গেছে- আগামীতে গুরুত্বপূর্ণ কোন জায়গায় নির্বাচনের প্রার্থীতার প্রস্তুতিমূলক জেলার রাজনীতিতে সক্রিয় হচ্ছেন এটা অনেকটা নিশ্চিত। ঘোষণার অপেক্ষা থাকা বরিশাল জেলা আ’লীগের পূর্ণাঙ্গ কমিটির একটি সম্মানজনক পদে আসতে তিনি ঢাকায় জোর লবিং তদ্বির চালিয়ে যাচ্ছেন। সেক্ষেত্রে তিনি তার নেতা হিসেবে সাংসদ আবুল হাসানাত আব্দুল্লাহ’র সাথেও যোগাযোগ রক্ষা করে চলছেন।

 

এই নেতা ঘনিষ্ঠ একটি সূত্র জানায়- আ’লীগের হাইকমান্ডের একটি প্রভাবশালী অংশ গ্রিন সিগনাল দেওয়ায় ফুরফুরে মেজাজে থাকা আরেফিন মোল্লা ইদানিং বরিশালে তার কর্মী-সমর্থকদের সাথে সমন্বয় বাড়িয়ে দিয়েছেন। আগের তুলনায় বরিশাল টু ঢাকা বেশি মাত্রায় আসা যাওয়ায় সেই ইঙ্গিত বহন করে তিনি নতুন করে কোন চমক নিয়ে আসছেন।

 

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares