মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:৩৩

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক

বরিশাল জেলা ও মহানগর ছাত্রলীগের সংঘর্ষ, বিশ্ববিদ্যালয়ে ভাঙচুর

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক :  বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। একপর্যায়ে নগরীর ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে ভাঙচুর চালানোরও অভিযোগ পাওয়া গেছে।

 

মঙ্গলবার রাত ১০টার দিকে নগরীর সিএন্ডবি রোড সংলগ্ন ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের সামনে এই ঘটনা ঘটে।

 

এতে জেলা ছাত্রলীগের সহ সম্পাদক হাফিজুর রহমান রুমি এবং ২১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জোবায়েরসহ বেশ কয়েকজন আহত হয়েছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজে ফার্স্ট ইউজিভি আইসিটি কার্নিভাল ২০১৯ এর প্রস্তুতি চলছিল। একপর্যায়ে ওই ইউনিভার্সিটির ছাত্র ও ২১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জোবায়ের কয়েকজন ছাত্রের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পরে।

 

বিষয়টি ইউনিভার্সিটির পাশেই চায়ের দোকানে বসে থাকা বরিশাল জেলা ছাত্রলীগের সহসভাপতি সাজ্জাদ সেরনিয়াবাতের অনুসারীসহ সম্পাদক হাফিজুর রহমান রুমির চোখে পড়লে তিনি গিয়ে তাদের থামিয়ে দেন।

 

একপর্যায়ে নিজেকে ২১নং ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ আহম্মেদ মান্নার অনুসারী দাবি করে জোবায়ের রুমিকে মারধর করেন।

 

পরে রুমির সহচরীরা বিষয়টি টের পেয়ে জোবায়ের ও তার সহচরীদের ওপর হামলা চালালে বিষয়টি সংঘর্ষে রুপ নেয়। এরপর রুমি নামের ওই ব্যক্তির লোকজন ভার্সিটিতে প্রবেশ করে ভাঙচুর চালায়।

 

পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কিছুক্ষণের মধ্যে ঘটনাস্থলে জেলা ছাত্রলীগের সহসভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত ঘটনাস্থলে এলে আরো উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়।

 

পরে পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে এলেও উত্তেজনা না থামলে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং এই ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

 

এছাড়াও বিদেশি ও নারী শিক্ষার্থীদের নিরাপদে তার গাড়িতে করে বাসায় পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন।

 

মেয়র সাদিক আব্দুল্লাহকে কাউন্সিলর শেখ সাইয়েদ আহম্মেদ মান্না জানান, সংঘর্ষকারী তার দলের লোক নয়। নির্বাচনের সময় কাজ করলেও পরে এলাকায় তাকে আর দেখা যায়নি।

 

ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী জানান, বাইরে ঝামেলার পর হঠাৎ করেই কিছু লোকজন এসে ক্যাম্পাসের মধ্যে ভাঙচুর করে।

 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতয়ালী মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা রয়েছে। সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে।

এদিকে ঘটনার কিছুক্ষণের মধ্যেই বরিশাল জেলা ছাত্রলীগের সহ সম্পাদক পদ থেকে হাফিজুর রহমান রুমিকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

 

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দিনগত রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ বরাবর জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েত উদ্দিন সেরনিয়াবাত সুমন স্বাক্ষরিত এক চিঠিতে তাকে বহিষ্কারের সুপারিশ করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করে বরিশাল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জেলা ছাত্রলীগের সহ সম্পাদক পদ থেকে তাকে বহিষ্কারের জন্য সুপারিশ করা হয়েছে। তবে বিস্তারিত কিছু বলতে রাজি হননি এ নেতা।

 

 

 

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net