শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:৪৩

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক
ববি কর্মকর্তা পরিষদের সভাপতি পদের ফল স্থগিত

ববি কর্মকর্তা পরিষদের সভাপতি পদের ফল স্থগিত

dynamic-sidebar

শফিক মুন্সি::

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কর্মকর্তা পরিষদ (অফিসার্স এসোসিয়েশন) নির্বাচনে নাটকীয় মোড় নিয়েছে। নির্বাচন সম্পন্ন হবার কয়েক ঘন্টা পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে স্থগিত হয়েছে একটি(০১) টি পদের ফলাফল। বিকাল সাড়ে চারটায় বেসরকারীভাবে ফলাফল ঘোষণার পরও রাত দশটা পনেরো মিনিটে সভাপতি পদটি শূন্য ঘোষণা করা হয়। প্রধান নির্বাচন কমিশনার সুব্রত কুমার বাহাদুর এবং নির্বাচন কমিশনার বরুণ কুমার দে স্বাক্ষরিত একটি নোটিশে এ ঘোষণা দেওয়া হয়।

জানা যায়,বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কর্মকর্তা পরিষদ নির্বাচন ২০২০ গতকাল বুধবার (১১ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি – সম্পাদক হিসেবে মোঃ মিজানুর রহমান ও মোঃ রফিকুল ইসলাম সেরনিয়াবাত এর নাম ঘোষণা করা হয়। পরবর্তীতে অনিবার্য কারণে সভাপতি পদের ফলাফল স্থগিত করে নোটিশ জারি করে নির্বাচন কমিশন। নির্বাচনে মিজান – রফিক ও মলি – রাহাত পরিষদ অংশগ্রহণ করেছিলো। তবে সভাপতি পদের ফলাফল স্থগিতের ব্যাপারে পাওয়া গেছে পাল্টাপাল্টি অভিযোগ।

মিজান – রফিক পরিষদের মোঃ মিজানুর রহমান জানান, কর্মকর্তাদের মধ্যকার কতিপয় সন্ত্রাসী বাহিনী নির্বাচন কমিশনারদের অবরুদ্ধ করে এমন সিদ্ধান্ত দিতে বাধ্য করেছে। এ সিদ্ধান্ত যে সম্পূর্ণ ভুয়া সেটা নোটিশটি দেখলেই বোঝা যায়। কারণ সেখানে একজন নির্বাচন কমিশনার এর স্বাক্ষর নেই। তিনি আরো উল্লেখ করেন উদ্ভুত পরিস্থিতির ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষ অবগত আছেন।

অন্যদিকে এমন অভিযোগকে সম্পূর্ণ হাস্যকর দাবী করেছেন মলি-রাহাত পরিষদের তৌছিক আহমেদ রাহাত। তিনি বলেন, সরকারি এনএসআই, সিটিএসবি এবং ক্যাম্পাসের একাধিক গণমাধ্যম কর্মী নির্বাচন কমিশনারদের এই সিদ্ধান্তের সময় উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতেই নির্বাচন কমিশন নির্বাচনকালীন একটি সমস্যার ব্যাপারে আমাদের করা অভিযোগ আমলে নিয়েছেন এবং সম্পূর্ণ বিনা চাপে সভাপতি পদের ফলাফল স্থগিত করেছেন।

তবে সভাপতি পদের ফলাফল স্থগিতের নোটিশের ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয় নি স্বাক্ষর করা দুই নির্বাচন কমিশনার।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net