শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৩৫

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সাব পাওয়ার স্টেশন উদ্বোধন

dynamic-sidebar

শফিক মুন্সি::

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) এক হাজার কেভিপি (১ মেগাওয়াট) ক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক সাব স্টেশন স্থাপন করা হয়েছে। মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকাল ৪ টায় নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন নতুন এ সাব স্টেশনের উদ্বোধন করেন।সাব স্টেশন স্থাপনের ফলে বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ বিভ্রাট ও লোডশেডিং একদম কমে যাবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। পল্লী বিদ্যুৎ এর কারিগরি সহায়তায় পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ভবন, হল, ডরমেটারি ও টিএসসি এই স্টেশনের আওতায় আনা হবে।

উদ্বোধন শেষে উপাচার্য জানান, যোগদানের পরদিন থেকেই আমি বিশ্ববিদ্যালয়ের সমস্যা গুলো চিহ্নিত করে যথাযথ ব্যাবস্থা নেবার চেষ্টা করছি। তারই ধারাবাহিকতায় যখনই এই সাব স্টেশনের ব্যাপারটা আমার নজরে এসেছে আমি দ্রুত সেটা চালু করার উদ্যোগ নেই। আশাকরি নতুন এ সাবস্টেশন চালু হবার ফলে এখন থেকে বিশ্ববিদ্যালয়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যাবস্থা নিশ্চিত করা যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড.সুব্রত কুমার, সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার, টিএসসি পরিচালক ড.মোঃ খোরশেদ আলম, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রিফাত মাহমুদ, নির্বাহী প্রকৌশলী মুর্শিদ আবেদীন, ববি কর্মকর্তা হুমায়ুন কবির ও রফিক সেরনিয়াবাত সহ অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ ও দপ্তরপ্রধান।

উল্লেখ্য, ২০১৭ সালে বরিশাল বিশ্ববিদ্যালয়ে নিজস্ব পাওয়ার স্টেশন চালুর উদ্যোগ নেওয়া হয়৷ বিশ্ববিদ্যালয়স্থ শেখ হাসিনা হলের পার্শ্ববর্তী জায়গায় এ সাব স্টেশনের জন্য জায়গা নির্ধারণ করা হয়। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করতে সাব স্টেশনের জন্য ইতোমধ্যে ৮৮ টি বৈদ্যুতিক খুঁটি (পাওয়ার পোল) স্থাপন করা হয়েছে। সম্পূর্ণ প্রকল্পটির প্রাথমিক ব্যায় ধরা হয়েছিলো এক কোটি অষ্টাশি লক্ষ টাকা। প্রকল্পের নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও বিভিন্ন দাপ্তরিক জটিলতার কারণে এতদিন স্টেশনটি কার্যকর করা যায় নি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net