বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:১৫

শিরোনাম :
রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ

বরিশালে চতুর্থ দিনে ৯১ লাখ টাকার কর আদায়

dynamic-sidebar

স্টাফ রিপোর্টার : আয়কর মেলার চতুর্থ দিন রোববার (১৭ নভেম্বর) বরিশালসহ বিভাগের ৬ জেলা সদর ও এক উপজেলায় ৯১ লাখ ৭৯ হাজার ৭৬১ টাকার কর আদায় করা হয়েছে।

বিভাগীয় শহর বরিশালে কর মেলা সাত দিনব্যাপী হলেও অন্য ৫ জেলায় ৪ দিনব্যাপী এবং বিভাগের পটুয়াখালী জেলার কলাপাড়া, গলাচিপা, পিরোজপুর জেলার নেছারাবদ, ভোলা জেলার লালমোহন ও ঝালকাঠি জেলার নলছিটি উপজেলায় ২ দিনব্যাপী কর মেলার আয়োজন করেছে বরিশাল কর অঞ্চল। এরমধ্যে সর্বোশেষ রোববার (১৭ নভেম্বর) সকাল থেকে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে এবং পিরোজপুরের নেছারাবাদ (স্বরূপকাঠী) উপজেলার উপজেলা পরিষদ মিলনায়তনে কর মেলা শুরু হয়েছে।

এরআগে ১৬ নভেম্বর পিরোজপুরের শহীদ ওমর ফারুক অডিটরিয়ামে এবং বরগুনার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে, ১৫ নভেম্বর পটুয়াখালী পৌর শহরের কর ভবনের অফিস চত্বরে এবং ঝালকাঠি পৌর শহরের ফাতেমা কনভেনশন সেন্টারে জেলা পর্যায়ের কর মেলা শুরু হয়। অপরদিকে, বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল থেকে বরিশাল নগরের ক্লাব রোডের বরিশাল ক্লাবে বিভাগীয় পর্যায়ের কর মেলা শুরু হয়েছে।

বরিশাল কর অঞ্চলের উপ কর কমিশনার (প্রশাসন) মো. আবুল কালাম আজাদ জানান, চতুর্থ দিনে বিভাগীয় শহর বরিশালের মেলায় ৪০ লাখ ৯১ হাজার ৯৯৩ টাকার আয়কর আদায় করা হয়েছে। পাশাপাশি চতুর্থ দিনে রিটার্ন জমা দিয়েছেন ১ হাজার ৮৭ জন করদাতা। নতুন ই-টিআইএন নিয়েছেন ৭০ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ৫ হাজার ৩৮৭ জন।

এছাড়া বরিশাল কর অঞ্চলের আওতায় ঝালকাঠির মেলার তৃতীয়দিন রোববার ৫ লাখ ২৮ হাজার ৮৯৩ টাকার আয়কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ২২৮ জন করদাতা। নতুন ই-টিআইএন গ্রহন করেছেন ৭ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ৮১৩ জন।

অপরদিকে, পটুয়াখালী জেলায় মেলার তৃতীয়দিন রোবাবর ৭ লাখ ৪১ হাজার ৮২১ টাকার আয়কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ৩২৬ জন করদাতা। নতুন ই-টিআইএন নিয়েছেন ১৪ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ২৮০ জন।

পিরোজপুর জেলায় মেলার দ্বিতীয় দিন রোববার ১১ লাখ ৫ হাজার ৩৮১ টাকার আয়কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ৩৫৩ জন করদাতা। নতুন ই-টিআইএন গ্রহন করেছেন ২৪ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ৭৩৪ জন।

এছাড়া বরগুনা জেলায় মেলার দ্বিতীয় দিন রোববার ৭ লাখ ৮৬ হাজার ২৪২ টাকার আয়কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ৪২৫ জন করদাতা। নতুন ই-টিআইএন গ্রহন করেছেন ২৭ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ৭৫০ জন।

এছাড়া ভোলা জেলায় মেলার প্রথম দিন রোববার ১৪ লাখ ২০ হাজার ৬৩৬ টাকার আয়কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ৩০৮ জন করদাতা। নতুন ই-টিআইএন গ্রহন করেছেন ১০ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ৭১০ জন।

এছাড়া পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় মেলার প্রথম দিন রোববার ৫ লাখ ৪ হাজার ৭৯৫ টাকার আয়কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ৩৭১ জন করদাতা। নতুন ই-টিআইএন গ্রহন করেছেন ১৮ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ৪৩১ জন।

সেই হিসেবে গোটা বরিশাল কর অঞ্চলে রোববারে মোট ৯১ লাখ ৭৯ হাজার ৭৬১ টাকার আয়কর আদায় করা হয়েছে। পাশাপাশি রিটার্ন জমা দিয়েছেন ৩ হাজার ৯৮ জন করদাতা। নতুন ই- টিআইএন গ্রহন করেছেন ১৭০ জন। আর মোট সেবাগ্রহণ করেছেন ৯ হাজার ১০৫ জন।

উল্লেখ্য, ১৪ নভেম্বর থেকে শুরু হওয়া বরিশাল কর অঞ্চলের এ মেলা আগামী ২০ নভেম্বর শেষ হবে। নির্ধারিত স্থানে অনুষ্ঠিত এ মেলা প্রতিদিন সকাল সাড়ে ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চলবে। মেলায় কর প্রদানকারীদের জন্য প্রয়োজনীয় বুথের ব্যবস্থা করা হয়েছে। যেখান থেকে নাগরিকরা যেকোনো ধরনের সেবা পাচ্ছেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net