শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং, দুপুর ১:১৮

শিক্ষার্থীদের সফল হবার চারটি মূলমন্ত্র দিলেন ববি উপাচার্য

dynamic-sidebar

শফিক মুন্সি ::

বরিশাল বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৩ -১৪ সেশনের শিক্ষার্থীদের স্নাতক (সম্মান)সমাপনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন শিক্ষার্থীদের ৪ টি বিষয় মেনে চলার পরামর্শ দেন। তিনি বলেন, জীবনে সফল হতে হলে চারটি বিষয় মেনে চলা প্রয়োজনঃ ১. সময়কে মেনে চলা, ২. নিয়মের মধ্যে থাকা, ২. হতাশ না হওয়া এবং ৪. সৎ থাকা।

শুক্রবার ১৫ নভেম্বর সন্ধ্যা সাতটায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স সেন্টারে আইন বিভাগ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে তিনি শিক্ষার্থীদের এই পরামর্শ দেন এবং ১ম সমাবর্তন অনুষ্ঠান আয়োজন করার অভিপ্রায় ব্যক্ত করেন।

এছাড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলন বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতি মো. ইমান আলী, বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা ও দায়রা জজ মোঃ রফিকুল ইসলাম, আরও উপস্থিত ছিলেন বিচারকবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের  বিভিন্ন অনুষদের ডিন, রেজিষ্টার, প্রভোস্ট, আইন বিভাগের চেয়ারম্যান সুপ্রভাত হালদার, সহকারী অধ্যাপক সাদেকুর রহমান, ক্যামেলিয়া খান, সুলতানা জাহান, নবগঠিত ববি ‘ল’ এলোমনাই এসোসিয়েশন এর সভাপতি অমিত হাসান রক্তিম,  ববি আইন ছাত্র পরিষদের ভিপি বিধান চন্দ্র দাস সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ ও আইন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি ইমান আলী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি মনে করি আপনাদের মধ্য থেকে কেউ ভালো বিচারক হবেন, কেউ ভালো আইনজ্ঞ হবেন, আবার কেউবা আইন পড়ে অন্য পেশায় যাবেন। একটা বিষয় মনে রাখবেন আপনি যে পেশায় জান না কেন আপনাকে পড়তে হবে, পড়া ও জানার বিকল্প নেই, আপনাকে একজন ভালো মানুষ হিসেবে প্রতিষ্ঠিত হতে হলে বেশি বেশি পড়তে হবে। যত পড়বেন, তত শিখবেন। আপনি যেখানে জাননা কেন কাজের প্রতি দায়িত্ববান হতে হবে এবং ন্যায়, নিষ্ঠা ও সততার সাহিত কাজ করতে হবে। তাহলে আপনি ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে পারবেন।

উল্লেখ্য, এবছর আইন বিভাগের ১ম ব্যাচ থেকে ৫১ জন শিক্ষার্থী স্নাতক (সম্মান) এল.এল.বি সম্পন্ন করেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares