রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, রাত ১২:৩০

প্রকাশিত সংবাদের ভিন্নমত

dynamic-sidebar

গত ১৪ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার, হ্যালো বরিশাল,দ্য ট্রাষ্ট নিউজ, বরিশাল ট্রিব্যুন সহ বেশ কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল ও কিছু স্থানীয় পত্রিকায় ‘ ববিতে ফেসবুক স্ট্যাটাসে সেন্সর-ডেকে নিয়ে শিক্ষার্থীকে মারধর’ শিরোণামে বেশ কয়েকজনকে অভিযুক্ত করে সংবাদ প্রকাশ করা হয় ।প্রকাশিত সংবাদের অভিযোগটি সম্পূর্ন মিথ্যা, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রনোদিত ও ষড়যন্ত্রমূলক। এতে আমরা মানসিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন হয়েছি। আমরা এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

আমাদের বক্তব্য :

কিছু দিন পূর্বে আমরা সরদার রবিউল ইসলামের দেওয়া তথ্যের উপর ভিত্তি করে এবং তারই নেতৃত্বে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূয়া সাংবাদিক  সমিতির বিরুদ্ধে আন্দোলন করেছি । কিন্তু গত বুধবার রবিউল ইসলাম ঐ আন্দোলনের নীতির বিরুদ্ধে লিংকারে একটা পোস্ট করে । এই পোস্ট নিয়ে আমাদের শুরু থেকেই সন্দেহ ছিলো এই পোস্ট কি রবিউলের নিজের করা? নাকি ওর আইডি অন্য কেউ ব্যবহার করে পোস্ট করছে ? সেই সন্দেহের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে পরীক্ষা শেষে রবিউলসহ আমরা সহপাঠীরা ডিপার্টমেন্টের অফিস কক্ষের সামনে আসি বন্ধু হিসেবে রবিউলের কাছে জানতে চাওয়া হয় যে ফেইসবুক পোস্টটি সে নিজে দিয়েছে? না আইডি হ্যাক হয়েছে? তখন সে বলে ” ঐ পোষ্ট আমি দিছি না অন্য কেউ দিছে সেটা আমি তোদেরকে বলবো না । ” তখন বেশ কয়েক জন বন্ধুর দাবি ছিলো যে আমাদেরকে ওই ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে নামিয়ে এখন কি কারণে সড়ে পড়লি?
রবিউল কোন কথা না বলে ছাত্র উপদেষ্টার কক্ষে প্রবেশ করে এর পর আমারাও ছাত্র উপদেষ্টার কক্ষে প্রবেশ করলে, ছাত্র উপদেষ্টা স্যার আমাদেরকে রবিউলের সাথে এটা নিয়ে কথা বলতে নিষেধ করেন এবং রবিবার পর্যন্ত অপেক্ষা করতে বলেন ।

পুরো ব্যাপারটা অফিস কক্ষের সামনে এবং প্রায় ৮-১০ সহপাঠীদের উপস্থিতিতে ঘটে। যখন আমরা এসব বিষয় নিয়ে রবিউলের সাথে কথা বলি তখন পাশেই অন্য ডিপ্টের কয়েকজন বড় ভাই ও আপুরা সিঁড়িতে বসে আড্ডা দিছিলেন। এখানে কোন লান্ঞ্চনা বা মারধরের ঘটনা ঘটেনি ।

কিছু দিন আগে আমরা ক্যাম্পাসে একটা সংঘঠনের নামে গুজব ছড়ানো ও কিছু হলুদ সাংবাদিকদের বিরুদ্ধে কথা বলায় তারা এই সামান্য বিষয়কে ভিন্ন খাতে প্রবাহিত করে মিথ্যা কল্পকাহিনী’ সাজিয়ে মিথ্যা তথ্য দিয়ে আমাদেকে ভয় দেখানোর জন্য উক্ত মিথ্যা মানহানিকর সংবাদ প্রকাশ করিয়েছে।এর সাথে সাথে আমরা মিডিয়ার ছাত্র এবং মিডিয়া কর্মী হিসেবে মিথ্যা অভিযোগের বরাতে প্রকাশিত উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি ষড়যন্ত্রকারীদেরকে হলুদ সাংবাদিকতার পথ ছেড়ে দিয়ে ন্যায় ও সত্যের পথে আসার আহবান জানাচ্ছি।

এবং আমরা এটাও স্পষ্ট করে জানাতে চাই বরিশালের কোনো স্থানীয় সাংবাদিকের সঙ্গে আমাদের কোনো শত্রুতা নেই। যারা আমাদের বক্তব্য নেওয়ার জন্য ফোন দিয়েছিল তাদেরকে সবকিছু খুলে বলার পর তারা আমাদের মূল্যবান পরামর্শ দিয়ে উপকৃত করেছেন এবং ভালোবাসার ঋণে আবদ্ধ করেছেন।তাদের কয়েকজনের সাথে কথা বলে জানতে পেরেছি বিগতদিনে বিশ্ববিদ্যালয়ে অচলায়তন সৃষ্টি করে যারা ছাত্রনেতা সাজতে চেয়ে ব্যর্থ হয়েছে এবং পরবর্তীতে সাংবাদিকতার খোলস লাগানোর চেষ্টা করছে তারাই বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে আমাদের ক্ষতি করার চেষ্টা করেছে। তারা অতীতের ন্যায় গুজব সৃষ্টি করে ববি ক্যাম্পাসে প্রতিষ্ঠিত হতে চায়।

বিনীত
১. মোঃ তরিকুল ইসলাম
২. আব্দুল আজিজ
৩. আবির আজম
৪. রাজু আহমেদ
৫. মেহেদী মিশাদ

১ম বর্ষ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, বরিশাল বিশ্ববিদ্যালয়।

আমাদের ফেসবুক পাতা


© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares