মঙ্গলবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, রাত ৪:৫৫

বরিশালে চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন করার দাবিতে বিক্ষোভ

বরিশালে চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন করার দাবিতে বিক্ষোভ

dynamic-sidebar

শামীম আহমেদ ॥ বরিশাল সদর উপজেলার কীর্তনখোলা নদীর পূবতীরে অবস্থিত বন্দর থানা ও বাখেরগঞ্জ থানার অবহেলিত সম্পূর্ণভাবে স্বাস্থ্য সেবা,মেধাবী শিক্ষার্থীদের সুযোগ-সুবিদার অভাব,অবকাঠামো দুরাবস্থা থেকে শুরু বিভিন্নভাবে পিছিয়ে থাকা বরিশাল সদর উপজেলার চরকাউয়া,চাঁদপুরা,টুঙ্গিবাড়িয়া,চন্দ্রমোহন,

চরামদ্দি,চরাদি ও দাড়িয়াল সহ ৭টি ইউনিয়ন নিয়ে চন্দ্রদ্বীপ নামে একটি স্বতন্ত্র উপজেলা করার দাবীতে নগরীতে বিক্ষোভ মিছিল,মানববন্ধন ও সমাবেশ করা হয়।

আজ বুধবার (৩০ই) অক্টোবর পূর্ব ঘোষনা অনুযায়ী সকাল ১১টায় নগরীর প্রান কেন্দ্র বীর শ্রেষ্ট ক্যাপটেন মহিউদ্দিন জাহাঙ্গর সড়ক (সদররোড) মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বরিশাল জেলা পরিষদ সদস্য ও চন্দ্রদ্বীপ উপজেলা বাস্তবায়ন সংগ্রাম কমিটির আহবায়ক মোঃ মুনাওয়ারুল ইসলাম অলির সভাপতিত্বে মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন পূবাঞ্চল বাসিন্দা বরিশাল,জেলা আওয়ামীলীগ নেতা ও বরিশাল জেলা শিক্ষক সমিতি সভাপতি আলহাজ্ব ফরিদুল আলম জাহাঙ্গির,বরিশাল জেলা কমিউনিস্ট পার্টি জেলা সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম জেলা আওয়ামীলীগের সদস্য ও মুক্তিযুদ্ধা কমান্ডার আনসার আলী হাওলাদার,বরিশাল জেলা সরকারী কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি ও সংগ্রমা কমিটির সদস্য সচিবমোঃ মানিক মৃধা,শিক্ষক নেতা আসাদুল আলম আসাদ,এ.কে.এম হান্নন বাবুল মুন্সি,প্রভাষক মোঃ কামাল হেসেন চৌধূরী, চাঁদপুরা আওয়ামীলীগ ইউনিয়ন সভাপতি ফারুক আলম লিটন খান,সাধারন সম্পাদক জি.এম ফারুক, মুক্তিযুদ্ধা ইসরাইল পন্ডিত, বরিশাল জেলা পরিষদ সদস্য জিল্লুর রহমান,মোঃ সেলিম হাওলাদারবাছির আহমেদ, জাকির হোসেন,কাউসার হোসেন মনির মোল্লা,ইকবালুর রহমান বাবুল,মহিলা আওয়ামীলীগ নেত্রী খালেদা আক্তার ও ছাত্র সংগ্রাম পরিষদ নেতা ছিদ্দিকুর রহমান।

মানববন্ধন শেষে নগরীতে এক বিক্ষোভ মিছিল বেড় করে মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চরকাউয়া খেয়া ঘাট স্থানে গিয়ে শেষ করে।

এতে পূর্বাঞ্চল বাস মালিক সমিতি চরকাউয়া মাঝি-মাল্লা সমিতি সহ বিভিন্নস্থরের উক্ত এলাকার কয়েকশত মহিলা-পুরুষ গ্রামবাশী অংশ গ্রহন করে।

উল্লেখ্য ২০০৯ সাল থেকে অবহেলিত উক্ত ৭টি ইউনিয়নের সাধারন মানুষ আন্দোল-সংগ্রাম করে আসছে। এছাড়া বরিশাল জেলা আওয়ামীলীগ সভাপতি পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লাহ, বরিশাল জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares