মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:০৪

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক
বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ উপলক্ষে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ উপলক্ষে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

dynamic-sidebar

শামীম আহমেদ ॥ বরিশালা জেলা প্রশাসক ও বরিশাল জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এস.এম অজিয়র রহমান বলেছেন, আমরা খেলার মাঠে এমন কিছুই করব না যাতে করে বরিশাল শহীদ আঃ সেরনিয়াবাত স্টেডিয়াম আন্তর্জাতিক ক্রিকেট টুর্ণামেন্ট থেকে পিছিয়ে পড়ে যায়।

আমাদের স্টেডিয়াম আন্তর্জাতিক মানের হওয়ার কারনেই আইসিসি এখানে খেলার অনুমতি দিয়েছে এবং আমাদের আনা সম্ভব হয়েছে।

সামনে এই মাঠে খেলা-ধুলা বৃদ্ধি করার জন্য যতটুকু ঘাটতি রয়েছে সেগুলো পার্বত্য চট্রগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসনাত আব্দুল্লাহ সম্পূর্ণ পুরন করে দেয়ার আশ্বাষ দেয়ার কারনেই জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সার্বিক ব্যবস্থ গ্রহন করা হয়েছে।

এমনকি এবারের খেলার মাঠ প্রস্তুত সহ মাঠের সকল প্রর্যায়ের কাজে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সর্বাত্মক সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছে।

অন্যদিকে বরিশাল স্টেডিয়ামে আন্তর্জাতিক যুব অনুর্ধ্ব শ্রীলংকা ও বাংলাদেশের ম্যাচটি সম্পন্ন করার লক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি গ্রহন করা হয়েছে।

৪দিন ব্যপি ম্যাচের খেলা চলাকালীন সময়ে ড্রেসিং রুমসহ মাঠের চারদিকের সার্বিক নিরাপত্তা প্রদান, হোটেল থেকে মাঠে যাওয়া-আসা এবং খেলোয়ারদের চলাফেরা ও পুনরায় ফিরে যাওয়া বিমান বন্দর পর্যন্ত আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যপক নিশছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করা হয়েছে।

ইতি মধ্যে টুর্ণামেন্ট উপলক্ষে ২টি ড্রেসিং রুম,আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালদের রুম সংস্কার ও এসি স্থাপনসহ আউট ফিল্ড এবং পিচ খেলা উপযোগী করা হয়েছে।

এছাড়া খেলা চলাকালীন সময়ে সার্বক্ষনিকভাবে বিদ্যুৎ সরবরাহ, ১টি এ্যাম্বুলেন্স,শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১টি ভিআইপি কেবিন রিজার্ভ রাখার পাশাপশি মাঠে ১টি মেডিকেল টিম,ফায়ার সার্ভিসের ১টি টিম উপস্থিতি নিশ্চিত করা হয়েছে বলেন জানান জেলা প্রশাসক।

আগামী (২৬ই) অক্টোবর থেকে ২৯ই অক্টোবর পর্যন্ত ৪ দিনের ক্রিকেট ম্যাচ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ ও শ্রীলংকা অনুর্ধ্ব ১৯ দলের আন্তর্জাতিক ৪ দিনের ক্রিকেট ম্যাচের খেলা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যম কর্মীদের তিনি এসব তথ্য তুলে ধরেন।

বরিশাল জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে, বাংলাদেশ ক্রিড়া ক্রিকেট বোর্ডের নির্দেশনায় ও বরিশাল জেলা প্রশাসনের সহযোগীতায় এ টুর্ণামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে আরো এসময় উপস্থিত ছিলেন,বরিশাল স্থানীয় সরকার উপ-পরিচালক অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক ও বরিশাল বিভাগীয় ক্রিড়া সংস্থার সদস্য সচিব আলমগীর খান আলো,বাংলাদেশ ক্রিকেট বোর্ড কো-অডিনেটর শামীম কালাম আজাদ ও ক্রিকেট বোর্ড কর্তৃক নিরাপত্তা অফিসার মোঃ আরিফুর রহমান।

বরিশাল স্টেডিয়ামটি নির্মিত হওয়ার ৫৩ বছর পর প্রথমবারের মত শহীদ আঃ রব সেরনিয়াবাত স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়ে যাচ্ছে । উল্লেখ্য বরিশাল কীর্তনখোলা নদীর তীরে নগরের চাঁদমারী এলাকায় ১৯৬৬ সালে ২৯ দশমিক ২৫ একর জমিতে স্টেডিয়াম করা হলেও যা পরবর্তীতে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম নামে পরিচিতি লাভ করে। পরবর্তী সময় ২০০৬ সালে ২৩ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে আধুনিকায়ন করা হলেও এতদিন এই মাঠে ঘরোয়া ম্যাচই অনুষ্ঠিত হয়েছে। বর্তমানে স্টেডিয়ামে তিনটি আন্তর্জাতিকমানের ক্রিকেট পিচ, ৩০ হাজারের ওপর দর্শক ধারণক্ষমতা সম্পন্ন গ্যালারি, ড্রেসিং রুম ও ম্যাচ অফিশিয়াল রুম, ভিআইপি গ্যালারি, পাঁচতলা প্যাভিলিয়ন, তিনতলা প্রেসবক্স ও ফ্লাড লাইট সবই আছে ছিল না কোন আন্তর্জাতিকমানের খেলা।

এদিকে ক্রিকেট ম্যাচ উপলক্ষে বুধবার বাংলাদেশ ্র শ্রীলংকার খেলোয়াররা বরিশালে এসে পৌচেছে। আজ সকালে বাংলাদেশ টিম শহীদ আঃ রব সেরনিয়াবাত স্টেডিয়ামে তারা নেট প্রাকটিস করার মাধ্যমে নিজেদেরকে একটু ঝালিয়ে নিতে দেখা গেছে।

অন্যদিকে বিকালে শ্রীলংকা অনুর্ধ্ব ১৯ দল বিকালে নেট প্রাকটিস করবে বলে আয়োজকরা জানান।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net