শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৩৩

শিরোনাম :
সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল দুই উৎসবের ছুটি শেষে বরিশাল থেকে কর্মস্থলে ফিরছে মানুষ ঈদ আনন্দ থাকতেই বরিশালে বইছে পহেলা বৈশাখের আনন্দ সাংবাদিক মামুন অর রশিদের মায়ের মৃত্যুতে এস এম জাকির’র শোক
ভোলায় বিক্ষোভ কর্মসূচী স্থগিত, শহর জুড়ে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন

ভোলায় বিক্ষোভ কর্মসূচী স্থগিত, শহর জুড়ে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন

dynamic-sidebar

আকতারুল ইসলাম আকাশ, ভোলা ॥ মহান আল্লাহ ও রসূল স:কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে ভোলার বোরহানউদ্দিনের পুলিশ-জনতার সংঘর্ষে ৪জন নিহত হয়। এসময় আহত হয় দুই শতাধিক। এ ঘটনার প্রতিবাদে ভোলায় সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ সংবাদ সম্মেলন করে ৬ দফা দাবীতে ৭২ ঘন্টা আল্টিমেটাম ও ৪ দিনের কর্মসূচী ঘোষণা করেন।

এই কমসূচী অনুযায়ী মঙ্গলবার (২২ অক্টোবর) ভোলা হাটখোলা মসজিদের সামনে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ নেতৃবৃন্দ।

অপ্রিতিকর ঘটনা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ, র‌্যাব, বিজিবি মোতায়েন করা হয়। কর্মসূচী অনুযায়ী বিকালের দিকে শহরের বিভিন্ন এলাকা থেকে হাটখোলা মসজিদের তৌহিদী জনতা আশা শুরু করলে পুলিশের বাধায় তারা ফিরে যায়। এসময় সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ নেতৃবৃন্দ বিক্ষোভ সমাবেশ স্থগিত করেন।

এদিকে সারাদেশের কর্মসূচী অনুযায়ী ভোলায় সকালে হেফাজত ইসলামের বিক্ষোভ মিছিল পুলিশের মুখে করতে পারেনি বলে নেতৃবৃন্দ জানিয়েছেন।

এদিকে, অনাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুরো শহর জুড়ে বিজিবি, র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হয়েছে। শহর জুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ নেতা মাওলানা তরিকুল ইসলাম বলেন, বোরহানউদ্দিনের ঘটনার প্রতিবাদে আমরা ৪দিনের কর্মসূচী ঘোষণা করি। মঙ্গলবার বিকালে ভোলার হাটখোলা মসজিদের সমানে বিক্ষোভ সমাবেশের কর্মসূচী দেয়া হয়। কিন্তু পুলিশের বাধার মুখে আমরা কর্মসূচী স্থগিত করতে বাধ্য হই।

তিনি বলেন, আমাদের পরবর্তী কর্মসূচী অব্যাহত থাকবে। বৃহস্পতিবার মানববন্ধন ও শুক্রবার নিহতদের স্মরণে দোয়া মুনাজাতের কর্মসূচী রয়েছে। তিনি বলেন, আমাদের ৬দফা দাবী না মানা পর্যন্ত এই আন্দোলন চলবে।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, যে কোন ধরনের অপ্রিতিকর ঘটনা এড়াতে পুরো শহর জুড়ে কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক মোঃ মাসুদ আলম ছিদ্দিক বলেন, সহিংসতা এড়াতে শহরে র‌্যাব, বিজিবি, পুলিশ মোতায়েন করা হয়েছে। সাধারণ মানুষ যাতে হয়রানীর শিকার না হয় সে জন্য আইনশৃঙ্খলা বাহিনী টহলরত রয়েছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net