শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:০৮

রাজাপুরে মা ইলিশ নিধনের অপরাধে ভ্রাম্যমান আদালতে ৫ জনকে জেল জরিমানা

রাজাপুরে মা ইলিশ নিধনের অপরাধে ভ্রাম্যমান আদালতে ৫ জনকে জেল জরিমানা

dynamic-sidebar

রাজাপুর প্রতিনিধি ॥ বিষখালী নদীর মা ইলিশ নিধন ঠেকাতে বিশেষ অভিযানে ঝালকাঠির রাজাপুরে তিন জনকে এক বছরের কারাদন্ড ও দুই জনকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার রাতে ইউএনও ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ সোহাগ হাওলাদার এ রায় প্রদান করেন।

আটককৃতরা হলো উপজেলার ভাতকাঠি এলাকার মৃত আকিমদ্দিনের ছেলে রুস্তুম আলী হাওলাদার ও আবুল কালাম হাওলাদারের ছেলে রনি হাওলাদার এবং পালট এলাকার পনু শরীফের ছেলে সজল শরীফ, ফোরকান সরকারের ছেলে আরিফ ও হেমায়েত উদ্দিনের ছেলে ইমন। এদের মধ্যে রুস্তুম আলী, রনি ও সজলকে মৎস আইনে এক বছরের বিনাশ্রম কারাদন্ড এবং আরিফ ও ইমনকে জন প্রতি ৫ হাজার টাকা অর্থদন্ড করেন।

সূত্র জানায়, বিষখালী নদী থেকে নিধনকৃত মা ইলিশ নিয়ে যাচ্ছে এমন সংবাদ পেয়ে উপজেলা প্রশাসন উত্তমপুর বাজার এলাকায় বিশেষ চেকপোষ্ট বসান। এ সময় মা ইলিশসহ তিন জনকে হাতেনাতে আটক ও সাথে থাকা মোটর সাইকেল জব্দ এবং ট্রাফিক আইন অমান্য করায় দুই জনকে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর কার্যালয়ে নিয়ে আসা হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মৎস আইনে তিন জনকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও দুই জনকে জন প্রতি ৫ হাজার টাকা জরিমানা করেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net