সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং, দুপুর ২:৫৬

শিরোনাম :
পানি সম্পদ প্রতিমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগ নেতা নিক্সন সজিবের মানবিক উদ্যোগ আমতলীতে করোনায় কর্মহীন মানুষের মধ্যে চেয়ারম্যানের খাদ্য সহায়তা প্রদান কুয়াকাটা পর্যটন শিল্পে ধস প্রতিদিন লোকসান অর্ধকোটি টাকা জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে কর্মহীন শতাধিক রিক্সা চালকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ আমতলীতে ৩৫০ পরিবারের মাঝে খাদ্য সহায়তার চাল ডাল বিতরণ বরিশাল শেবাচিম হাসপাতালে করোনা ইউনিটে ২জনের মৃত্যু বরিশালে দুই সাংবাদিককে লাঠিপেটা, তিন পুলিশ সদস্য ক্লোজড বরিশালে করোনা ওয়ার্ডে ভর্তি হওয়া এক নারী রোগীর মৃত্যু বরিশালে করোনা প্রচারনার ছবি তুলে যাওয়া দুই ফটো সাংবাদিককে ইউএনও’র সামনে পেটাল পুলিশ ছিন্নমূল নগরবাসীকে পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষ থেকে আহার প্রদান
বরিশালের আওয়ামীলীগে নতুন দিনের ডাক : ৭ ও ৮ ডিসেম্বর জেলা- মহানগরের সম্মেলন

বরিশালের আওয়ামীলীগে নতুন দিনের ডাক : ৭ ও ৮ ডিসেম্বর জেলা- মহানগরের সম্মেলন

dynamic-sidebar

বিশেষ প্রতিবেদক, শফিক মুন্সি ::

বাংলাদেশ আওয়ামীলীগে ২১ তম জাতীয় সম্মেলন উপলক্ষে বরিশাল জেলা আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে ১৭ ই অক্টোবর বৃহস্পতিবার। নগরীর সার্কিট হাউজে সম্পন্ন হওয়া এই সভা ছিল বরিশালের আওয়ামী নেতাকর্মীদের জন্য বিশেষ তাৎপর্যপূর্ণ। আগামী দিনে এ অঞ্চলে আওয়ামী রাজনীতির গতিপথ সম্পর্কে ইঙ্গিত পেয়ে গেছে সবাই। সভাপতির বক্তব্যে আবুল হাসনাত আবদুল্লাহ স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন দলের দুঃসময়ের কর্মীদের নিয়েই শুরু হবে ভবিষ্যৎ যাত্রা। তাঁর কথায় নতুন করে উজ্জীবিত হতে দেখা গিয়েছে রাজনীতি থেকে মুখ ঘুরিয়ে নেওয়া আওয়ামীলীগের পুরনো নেতাকর্মীদের।

এরই মধ্যে ঠিক হয়ে গেছে বরিশাল মহানগর আওয়ামীলীগের সম্মেলনের দিনক্ষণ। আগামী ৭ ই ডিসেম্বর বরিশাল মহানগর আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে, তারও আগে হবে ওয়ার্ড পর্যায়ের নতুন কমিটি গঠন। ৮ ই ডিসেম্বর হবে জেলা আওয়ামীলীগের সম্মেলন। জেলা আওয়ামীলীগের সম্মেলনের আগে ১০ টি উপজেলা, ৫ টি পৌরসভা ও উপজেলার ইউনিয়ন গুলোতে সম্মেলন আয়োজন করা হবে।

অন্যদিকে বৃহস্পতিবারের সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত এ নেতা বলেন, দলে অনুপ্রবেশকারী, মাদক ও দুর্নীতিবাজসহ বিতর্কিত নেতাদের বাদ দিয়েই আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। তাঁর এই বক্তব্য অনুযায়ী দীর্ঘদিন ধরে সমালোচনায় থাকা অনেক আওয়ামী নেতাকর্মী এবার ছিটকে পড়তে পারে মহানগর ও জেলা আওয়ামীলীগের কমিটি থেকে।

বর্ধিত সভার বিভিন্ন ব্যাপারে কথা হয়েছিল সংরক্ষিত মহিলা আসনের সাংসদ রুবিনা আক্তার মিরার সঙ্গে। তিনি জানান, কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত নতুন সম্মেলন ঘিরে যে উৎসবের সৃষ্টি হয়েছে সেটার কেন্দ্রবিন্দুতে আছে দলের পোড় খাওয়া নেতৃবৃন্দ। আমাদের দলীয় সভানেত্রীর পরিস্কার নির্দেশনা হচ্ছে ত্যাগীদের সামনে নিয়ে আসতে হবে। আমাদের অভিভাবক আবুল হাসনাত আব্দুল্লাহর হাত ধরে বরিশালেও এই নির্দেশনা বাস্তবায়ন হবে।

বর্ধিত সভার অন্যান্য সূত্র থেকে জানা যায়, নভেম্বরের শেষ সপ্তাহের মধ্যেই জেলা আওয়ামীলীগের আওতাধীন বিভিন্ন উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে নতুন কমিটি হবে। এছাড়া আগামী ২০ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত নগরীর ত্রিশটি ওয়ার্ডে নতুন সম্মেলন এবং কমিটি গঠনের তারিখ নির্দিষ্ট করা হয়েছে । নতুন কমিটি গঠনের খবরে তাই প্রাণচাঞ্চল্যতা এসেছে নবীন – প্রবীণ সকল নেতাকর্মীদের মাঝে। সন্ধ্যা থেকে গভীর রাত অবধি নগরীর সোহেল চত্ত্বরস্থ জেলা ও মহানগর আওয়ামীলীগের অফিসে বাড়ছে কর্মীদের আনাগোনা।

নতুন নেতৃত্ব নির্বাচনে খোঁজ খবর নেওয়া ইতোমধ্যে শুরু হয়ে গেছে বলে নিশ্চিত করেছেন জেলা ও মহানগরের বর্তমান শীর্ষ নেতৃবৃন্দ। বরিশাল মহানগর আওয়ামীলীগের বর্তমান সভাপতি এড.গোলাম আব্বাস চৌধুরী দুলাল জানালেন, সৎ, ত্যাগী এবং মৌলবাদী সংস্পর্শ মুক্ত প্রার্থীদের হাতেই তুলে দেওয়া হবে তৃণমূল আওয়ামীলীগের ভার৷

অন্যদিকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড.তালুকদার মোঃ ইউনুস জানালেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গকারী এবং অনুপ্রবেশ করে যারা দলের ক্ষতি করেছে তাদের ব্যাপারে জিরো টলারেন্স। স্থানীয় পর্যায়ের বিভিন্ন নির্বাচনে যারা দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করেছে তারা নেতৃত্বের দৌড় থেকে ছিটকে পড়বে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares