সোমবার, ৩০শে মার্চ, ২০২০ ইং, বিকাল ৪:০০

শিরোনাম :
পানি সম্পদ প্রতিমন্ত্রীর নির্দেশে ছাত্রলীগ নেতা নিক্সন সজিবের মানবিক উদ্যোগ আমতলীতে করোনায় কর্মহীন মানুষের মধ্যে চেয়ারম্যানের খাদ্য সহায়তা প্রদান কুয়াকাটা পর্যটন শিল্পে ধস প্রতিদিন লোকসান অর্ধকোটি টাকা জেলা প্রশাসন বরিশালের পক্ষ থেকে কর্মহীন শতাধিক রিক্সা চালকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ আমতলীতে ৩৫০ পরিবারের মাঝে খাদ্য সহায়তার চাল ডাল বিতরণ বরিশাল শেবাচিম হাসপাতালে করোনা ইউনিটে ২জনের মৃত্যু বরিশালে দুই সাংবাদিককে লাঠিপেটা, তিন পুলিশ সদস্য ক্লোজড বরিশালে করোনা ওয়ার্ডে ভর্তি হওয়া এক নারী রোগীর মৃত্যু বরিশালে করোনা প্রচারনার ছবি তুলে যাওয়া দুই ফটো সাংবাদিককে ইউএনও’র সামনে পেটাল পুলিশ ছিন্নমূল নগরবাসীকে পানিসম্পদ প্রতিমন্ত্রীর পক্ষ থেকে আহার প্রদান

নলছিটি আইনশৃঙ্খলার চরম অবনতি

dynamic-sidebar

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির নলছিটিতে দিন হয় চুরি,রাতে হয় ডাকাতি,নদীতে ভেসে উঠে লাশ, উপজেলাজুড়ে মাদকে ছয়লব,চলছে জুয়ার আসরও। প্রশাসনের নিরবতায় এবার নলছিটি থানার পাশেই দিনের বেলায় চুরি! এছাড়াও পুলিশ প্রশাসনের কর্তব্যে অবহেলায় নলছিটিতে প্রতিনিয়ত ঘটে আইনশৃঙ্খলার চরম অবনতির মত ঘটনা এমনটাই মন্তব্য করেছেন সচেতন মহল। এ থেকে নলছিটিবাসীর মুক্তি মিলবে কি সচেতন মহলের এমন প্রশ্নে। এ নিয়ে উপজেলা জুড়ে আলোচনা – সমালোচনার ঝড় উঠেছে। সম্প্রতি নলছিটি উপজেলায় নদীতে বেশে উঠে মস্তকহীন এক নারীর লাশ। এছাড়াও চলতি বছরেই একাধিক লাশ পাওয়া যায় নলছিটির নদীতে ভাসমান। তবে এ পর্যন্ত একটিও হত্যা বা লাশের কোন কুলি বের করতে পারিনি পুলিশ। এ নিয়ে রয়েছে পুলিশের বিরুদ্ধে ঘুষ বানিজ্য সহ নানা অভিযোগ।

অপরাধ দমনে নলছিটি থানার তেমন ভুমিকা না থাকায় উপজেলার বেশ কয়েকটি স্পটে জুয়া ও মাদকে ছয়লাব । বেড়েছে চুরি ডাকাতি সহ নানা অপরাধ।
অপরদিকে নলছিটি থানা থেকে মাত্র কয়েকগজ দুরে পুলিশের নাকের ডগায় দিনের বেলায় দুধর্ষ চুরির ঘটনা ঘটেছে। নলছিটি শহরের সরকারি নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয়ের পিছনে হাইস্কুল সড়কে হাবিবুর রহমানের বিল্ডিংয়ের ভাড়াটিয়া নলছিটি বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক জাফর ইকবালের বাসার দরজা ভেঙ্গে দুধর্ষ চুরি সংঘটিত হয়েছে। ১৫/১০/১৯ তারিখ সকাল ১০ ঘটিকা থেকে ১১ ঘটিকার মধ্যে যে কোন সময় ওই ঘটনা ঘটেছে।চোরেরা বাসা থেকে নগদ ২৭০০ টাকা নিয়ে গেলেও বাসায় রক্ষিত স্বর্ণালংকার খুঁজে পায়নি বলে শিক্ষক জাফর ইকবাল জানিয়েছেন। তবে এঘটনায়ও পুলিশ নিস্ক্রিয় বলে একটি নির্ভরশীল সুত্রে জানাগেছে।

অভিযোগ রয়েছে, পুলিশ মাদক ও জুয়ার আসর থেকে মাসোহারা নিচ্ছে। এমনকি পুলিশ অর্থের লোভে আসামী ও অপরাধীদের সাথে দুস্তি করায় একের পর এক অঘটন ঘটেই যাচ্ছে।
এদিকে নলছিটি থানার দুর্নীতি সংবাদ প্রকাশ হওয়ার পরেও পুলিশের উর্ধতন কর্মকর্তাদের নজর না পড়ায় নলছিটি থানার পুলিশ দুর্নীতি ও ঘুষ সহ ক্ষমতার অপব্যবহার করে যাচ্ছে।

উল্লেখ্য, সম্প্রতি ঝালকাঠির নলছিটি থানা পুলিশের বিরুদ্ধে অভিযোগের পাহাড় দেখা যাচ্ছে। থানায় জিডি কিংবা মামলা আর অভিযোগ হউক আগে ঘুষ তারপর ব্যাবস্থা, এমনটাই জানিয়েছেন কয়েকজন ভুক্তভোগী। বিভিন্ন মামলার গ্রেফতারী পরওয়ানা আসামিদের সাথে পুলিশের রফাদফা ও বিভিন্ন মাদকস্পট থেকে মাসওহারা নেয়ার অভিযোগ রয়েছে নলছিটি থানার পুলিশের বিরুদ্ধে। অভিযোগ উঠেছে নলছিটি থানার ওসি ও এএসআই অনিকের সাথে ঘুষ বানিজ্যসহ বিভিন্ন অপকর্মে দুস্তি থাকায় গ্রেফতার না করে কাগজ কলমে পলাতক দেখিয়ে আসমাীকে নিয়ে নিয়ামিত চক্রসহ বেশ বন্ধু সুলভ আচরন করছে। এ রকম বেশকয়েকটি মামলার আসমীকে নিয়ে পুলিশের সাথে ওঠা বসা থাকলেও কাগজ কলমে পলাতক দেখিয়ে রাখেন নলছিটি থানা পুলিশ।

ইতিপূর্বেও ২০০২ বোতল ফেন্সিডিল মামলার গ্রেফতারী পরোয়ানা আসমীকে নিয়ে প্রকাশ্যে মিটিং করে আদালতে পলাতক দেখায় নলছিটি থানা পুলিশ।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares