মঙ্গলবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, রাত ৩:০১

পিরোজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

dynamic-sidebar

পিরোজপুর প্রতিনিধি ॥ পিরোজপুরে জেলা বাস মালিক সমিতির নেতা নিজাম উদ্দিন মোল্লাকে (৫০) কুপিয়ে আহত করার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করা হচ্ছে।

সোমবার (১৪ অক্টোবর) সকাল থেকে এ ধর্মঘট চলছে। পিরোজপুর জেলা থেকে ছেড়ে যাওয়া সব রুটের বাস চলাচল বন্ধ রয়েছে।

আহত নিজাম পিরোজপুর লোকাল রুটে চলা ‘ফারহাদ পরিবহন’ বাসের মালিক ও বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার দাসখালী গ্রামের মৃত আজিজ মোল্লার ছেলে।

জেলা বাস মালিক সমিতির নতুন কমিটির আহ্বায়ক রতন কুমার চক্রবর্তী বলেন, রোববার (১৩ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে ওই সমিতির সদস্য নিজামকে হত্যার উদ্দেশে একই সমিতির সাবেক সভাপতি ও পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়ালের ছোট ভাই মশিউর রহমান মহারাজের সন্ত্রাসী বাহিনী কুপিয়ে গুরুতর আহত করে। পরে নিজামকে উদ্ধার করে রাতেই খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালে পাঠানো হয়। এরই প্রতিবাদে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য পিরোজপুর জেলা থেকে ছেড়ে যাওয়া সব রুটের বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। রোববার রাতে নিজামর ওপর হামলার পরই এ ঘোষণা দেওয়া হয়।

রতন কুমার চক্রবর্তী আরও জানান, নিজাম শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন সার্জিক্যাল ক্লিনিকের কাছে একটি বাসা ভাড়া নিয়ে শহরে থাকেন। ওই রাতে বাসার পাশের একটি দোকান থেকে কেনা-কাটা করে বাসায় ফেরার সময় তার ওপর এ হামলা চালানো হয়। সাবেক সভাপতি মশিউর রহমান মহারাজের বিরুদ্ধে সমিতির ২৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জেলা বাস মালিক সমিতি গত ২ অক্টোবর তার কমিটি বিলুপ্ত ঘোষণা করে ৫ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করেন। ওই নতুন কমিটির একজন সদস্য আহত নিজাম।

এ বিষয়ে জানতে জেলা বাস মালিক সমিতির সাবেক সভাপতি মো. মশিউর রহমান মাহারাজের ব্যবহৃত মোবাইল ফোনে সকালে কল দিলে তা বন্ধ পাওয়া যায়।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বাদল জানান, এ ব্যাপারে এখনো কোনো মামলা দায়ের করা হয়নি। তবে ওই রাতেই পুলিশ সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চালায়।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares