শনিবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং, ভোর ৫:৪১

বিসিসি মেয়রের সাথে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

বিসিসি মেয়রের সাথে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ

dynamic-sidebar

স্টাফ রিপোর্টার ॥ বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনয়িাবাত সাদিক আব্দুল্লাহ’র সাথে সৌজন্য সাক্ষাত করেছেন ভারতীয় হাইকমিশনার শ্রীমতী রীভা গাঙ্গলি দাশ।

শনিবার (১২ অক্টোবর) বিকেলে বরিশাল সিটি করপোরেশনের এ্যানেক্স ভবনে মেয়রের কার্যালয়ে সাক্ষাতের পাশাপাশি মেয়রের সাথে একান্ত বৈঠকও করেন ভারতীয় হাইকমিশনার।

পরবর্তীতে তিনি বরিশাল সিটি করপোরেশনে কর্মরত শাখা প্রধানদের সাথেও কুশল বিনিময় করেন। এসময় ভারতীয় হাই-কমিশনার শ্রীমতী রীভা গাঙ্গলি দাশ এর স্বামী প্রশান্ত কুমার দাশ, বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নইমুল হোসেন লিটু, অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকনসহ ভারতীয় হাই কমিশন ও বরিশাল সিটি করপোরেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, মেয়রের সাথে ভারতীয় হাইকমিশনার শ্রীমতী রীভা গাঙ্গলি দাশ এর সৌজন্য সাক্ষাত শেষে বৈঠক করেছেন।

যেখানে মেয়র সেরনিয়বাত সাদিক আব্দুল্লাহ বরিশাল নগর নিয়ে তার ভবিষ্যত পরিকল্পনার চিত্র তুলে ধরেন। যা দেখে মুগ্ধ হন ভারতীয় হাই কমিশনার। পরবর্তীতে হাই কমিশনার সিটি করপোরেশনে কর্মরত শাখা প্রধানদের সাথে কুশল বিনিময়কালে বলেছেন, আপনারা তরুণ মেয়র পেয়েছেন, আবার আপনারা (কর্মকর্তা) ও তরুণ।

এটা খুবই ভালো দিক। কারণ তরুণরা চ্যালেঞ্জ গ্রহন করে সামনে এগিয়ে যেতে পারে। মেয়র যে স্মার্ট সিটি গড়ার স্বপ্ন দেখছেন তা অত্যন্ত প্রশংসনীয় একটি উদ্যোগ আক্ষ্যা দিয়ে হাইকমিশনার শ্রীমতী রীভা গাঙ্গলি দাশ ভারতের পক্ষ থেকে সবধরণের সহযোগীতা করার আশ্বাস দিয়েছেন।

এছাড়াও এ অঞ্চলে ক্লিন ওয়ার্টার সাপ্লাইয়ের ক্ষেত্রেও ভারত সহায়তা করবে বলে জানিয়েছেন হাইকমিশনার। পাশাপাশি প্রধানমন্ত্রীর ভারত সফর সফল হয়েছে বলে জানিয়ে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ভিষন বাস্তবায়নে ভারত বাংলাদেশ একসাথে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন ভারতীয় হাইকমিশনার ।

এদিকে মেয়র সেরনিয়বাত সাদিক আব্দুল্লাহ সৌজন্য সাক্ষাতকালে ভারতীয় হাইকমিশনারকে বরিশালে আসার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এসময় মেয়র স্বাধীনতা যুদ্ধে ভারতের ভূমিকা ও ৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধুর পরিবার ও তাদের স্বজনদের ভারতে আশ্রয়ের বিষয়টি তুলে ধরেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

%d bloggers like this: