শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:২৫

বরিশালে পেঁয়াজের বাজারে মোবাইল কোর্টের হানা-৩ প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশালে পেঁয়াজের বাজারে মোবাইল কোর্টের হানা-৩ প্রতিষ্ঠানকে জরিমানা

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ॥ আজ ২ অক্টোবর সকাল ১১ টার দিকে, বরিশাল জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস.এম অজিয়র রহমানের নির্দেশনায়। বরিশাল নগরীর চকবাজার সংলগ্ন পেঁয়াজ পট্টিতে এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

পৃথক দু’টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসমা জাহান সরকার ও মনীষা আহমেদ। মোবাইল কোর্ট পরিচালনার সময় পেঁয়াজ পট্টিতে পেঁয়াজের আড়ৎ গুলোতে।

মূল্য তালিকার সাথে বিক্রয়ের গরমিল পাওয়া যায় এবং সরকারি মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রয়ের সত্যতা পাওয়া যায়। এসময় পেঁয়াজ পট্টির ১২ টি আড়ৎ মনিটরিং করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তিনটি আরৎএ সত্যতা পাওয়া গেলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক জরিমানা করা হয়।

বরিশাল বাংলা আড়ৎ হাটখোলার, নান্নু হোসেন কে ৫ হাজার টাকা, রিয়াদ এন্টারপ্রাইজ হাটখোলা লিটন মৃধা কে ৫ হাজার টাকা এবং শিকদার বানিজ্যালয়ের রাম প্রসাদ কে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি আড়ৎদারদের বাজারে স্থিতিশীল রাখার পাশাপাশি ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রির জন্য বলেন, অন্যথায় এর সত্যতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে সচেতন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণের প্রতিনিধিরা, আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের সদস্যরা। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, আসমা জাহান সরকার বলেন, জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net