মঙ্গলবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, রাত ৩:৪৭

বিনোদনের ব্যবস্থা না থাকায় কোমলমতি শিশুরা বিপথগামী হচ্ছে : মেয়র সাদিক

বিনোদনের ব্যবস্থা না থাকায় কোমলমতি শিশুরা বিপথগামী হচ্ছে : মেয়র সাদিক

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক ::: বরিশালে ‘শিশুদের জীবন সুরক্ষায় সাঁতার শেখা’ কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

আজ বুধবার (৪ সেপ্টেম্বর) নগরীর আমানতগঞ্জ এলাকায় শহীদ সুকান্ত বাবু স্মৃতি পার্ক সংলগ্ন পুকুরে এ সাতার শেখা কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এ সময় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেছেন, নগরের পুকুর-জলাশয়গুলো নির্বিচারে ভরাট করায় শিশুরা সাঁতার শেখা থেকে বঞ্চিত হচ্ছে। দুঃখজনক হলেও সত্য, এ সাঁতার না জানায় অঞ্চলে পানিতে ডুবে শিশুমৃত্যুর হার বাড়ছে। এটি কমিয়ে আনতে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নগরীর চারটি পুকুরে ৪ থেকে ১৪ বছরের শিশুদের বিনামূল্যে সাঁতার প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে।

মেয়র বলেন, আগে এ অঞ্চলের মানুষেরা জাতীয় পর্যায়ে সাঁতার প্রতিযোগিতায় পুরস্কার নিয়ে আসতো। আমাদের সে ঐতিহ্য ফিরিয়ে আনতে শিশুদের সাঁতার শেখাতে হবে। অথচ এখন আমাদের শিশুরা সে সুযোগই পাচ্ছে না।

তিনি বলেন, তেমন কোনো বিনোদনের ব্যবস্থা না থাকায় কোমলমতি শিশুরা বিপথগামী হচ্ছে। ওদের কথা চিন্তা করে নগরের প্রতিটি ওয়ার্ডে মিনি পার্কের ব্যবস্থা করা হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিসেফের বরিশাল প্রধান তৌফিক আহমেদ, ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম বাদশা, স্কোপের এনায়েত হোসেন শিবলুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

সাঁতার শেখার জন্য ছেলে শিশুদের শহীদ সুকান্ত বাবু স্মৃতি পার্ক সংলগ্ন পুকুর ও পরেশ সাগরের পুকুর এবং মেয়েদের জন্য ব্যাপ্টিস্ট মিশন বালিকা বিদ্যালয় ও অক্সফোর্ড মিশন প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পুকুর নির্ধারণ করা হয়েছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares