মঙ্গলবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, রাত ৩:০১

পুলিশে চাকরির জন্য কেউ ঘুষ চাইলে ধরিয়ে দিন

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক : আপনিও পুলিশের গর্বিত সদস্য হোন। তদবির কিংবা ধান্ধাবাজদের খপ্পরে পড়ে নিজের ও পরিবারের ক্ষতি করবেন না। কারণ পুলিশের চাকরি পেতে কোনো ঘুষ লাগে না। মাত্র ১০৩ টাকায় বিনা ঘুষে পুলিশ কনস্টেবল পদে চাকরি পাওয়া যাবে। ১০০ টাকার ব্যাংক ড্রাফট এবং ৩ টাকার ফরম কিনলেই পুলিশের চাকরি হবে। পুলিশে চাকরির জন্য কেউ ঘুষ চাইলে ধরিয়ে দিন।

এসব তথ্য দিয়ে মাইকিং ও লিফলেট বিতরণ করছে বরিশাল জেলা পুলিশ। বুধবার সকাল থেকে জেলাজুড়ে মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে পুলিশে যোগ দেয়ার আহ্বান জানানো হয়।

পাশাপাশি জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিশাল আকারের ব্যানার ঝুলানো হয়েছে। পুলিশ কনস্টেবল পদে নিয়োগ-প্রক্রিয়ায় কোনো আর্থিক লেনদেনে জড়িয়ে প্রতারিত না হতে বরিশাল পুলিশের পক্ষ থেকে আহ্বান জানানো হচ্ছে।

মাইকে বলা হচ্ছে, আগামী ১ জুলাই বরিশাল জেলা পুলিশ লাইনে নারী ও পুরুষ কনস্টেবল পদে বাছাই পরীক্ষা হবে। এরপর মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের নির্বাচিত করা হবে। নিয়োগ-প্রক্রিয়ায় কোনো আর্থিক লেনদেনে জড়িত হয়ে প্রতারিত হবেন না। এ কাজে কোনো ব্যক্তি বা পুলিশ জড়িত থাকলে তাদের ধরিয়ে দিন, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

গৌরনদী থানা পুলিশের এসআই মো. তৌহিদুজ্জামান বলেন, পুলিশ সুপারের নির্দেশে উপজেলায় মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে। যোগ্যতা ও মেধার ভিত্তিতে কনস্টেবল পদে নিয়োগ দেয়া হবে। চাকরি পাইয়ে দেয়ার কথা বলে কেউ অর্থ চাইলে তাদের ধরিয়ে দিন।

আগৈলঝাড়া থানা পুলিশের ওসি মো. আফজাল হোসেন বলেন, জনগণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মঙ্গলবার রাত থেকে উপজেলায় মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে। নিয়োগ-প্রক্রিয়ায় কোনো আর্থিক লেনদেনে জড়িত হয়ে প্রতারিত হবেন না।

জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম বলেন, মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। নারী ও পুরুষ কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়ায় সরকার নির্ধারিত ১০০ টাকা চালান ফির অতিরিক্ত কোনো অর্থ ব্যয় করতে হবে না। প্রতারক, টাউট, দালালচক্র অথবা অসাধু সরকারি কর্মকর্তা ও কর্মচারীর প্রলোভনে পড়ে প্রতারিত হবেন না। কোনো পুলিশ সদস্য বা ব্যক্তি পুলিশে নিয়োগ দেয়ার কথা বলে অনিয়ম বা আর্থিক লেনদেনে জড়িত হলে ধরিয়ে দিন, আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares