মঙ্গলবার, ১৮ই নভেম্বর, ২০১৯ ইং, রাত ৪:২১

বরিশালে তৈরী হয় হরলিক্স প্রাণসহ বিভিন্ন নামীদামী ৮টি পণ্য : কারাখানা মালিক আটক

বরিশালে তৈরী হয় হরলিক্স প্রাণসহ বিভিন্ন নামীদামী ৮টি পণ্য : কারাখানা মালিক আটক

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক:: বরিশাল নগরীর পলাশপুরে অবৈধভাবে চিপস তৈরি করার অপরাধে লিটন হাওলাদার নামে এক কারাখানা মালিককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সাথে কারখানাটিও সিলগালা করে দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে তাকে এই দণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক বরিশাল জেলা প্রশাসনের এনডিসি খান মো. আব্দুল্লাহ আল মামুন।

পুলিশ জানিয়েছে- সাজাপ্রাপ্ত ব্যক্তি প্রাণসহ বিভিন্ন নামিদামী কোম্পানির পণ্যের মোড়ক ব্যবহার করে চিপস তৈরি করে আসছিলেন। পরবর্তীতে সেগুলো বরিশাল শহরসহ জেলার বিভিন্ন উপজেলায় বিক্রি করেন।

ঘটনাস্থল সংশ্লিষ্ট বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানিয়েছেন- গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কারখানাটির সন্ধান পাওয়া যায়। এসময় সেখান থেকে কারখানাটি থেকে হরলিক্স প্রাণসহ বিভিন্ন নামীদামী ৮টি পণ্যের মোড়ক ব্যবহার করে বানানো চিপস উদ্ধার করা হয়।

সরকারি আইন না মেনে চিপস তৈরি পরবর্তী বাজারজাত করার অপরাধে মালিককে আটক পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। আদালতের বিচারক তাকে এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়ার পাশাপাশি কারখানাটি সিলগালা করে দেন।

অপরদিকে হাইকোর্ট থেকে বিপণন নিষিদ্ধ ৫২টি পণ্যের বিরুদ্ধে বরিশাল শহরের বাজার রোডে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ৪ ব্যবসাপ্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রাণী মিত্র।

তবে অভিযানের খবরে চকবাজার পোলের পর থেকে বাজাররোড, হাটখোলা ও পেঁয়াজপট্টি এলাকার ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ করে দেন।’

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net

shares